রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

মুজিববর্ষ উপলক্ষ্যে সেনাবাহিনীর মাতৃত্বকালীন চিকিৎসাসেবা প্রদান

নিজস্ব প্রতিবেদক: মুজিববর্ষ উপলক্ষ্যে কক্সবাজারের রামুতে গর্ভবতী মায়েদের জন্য দিনব্যাপী ফ্রি-মেডিকেল সেবা প্রদান করেছে সেনাবাহিনী।
মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ চিকিৎসা শিবিরের আয়োজন করে বলে জানান সেনাবাহিনীর রামুর ১০ পদাতিক ডিভিশনের গণমাধ্যম সমন্বয়কারি মেজর ওমর ফারুক।
তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত এ চিকিৎসা শিবিরে আড়াই-শতাধিক গর্ভবতী নারী সেবা গ্রহণ করেছে। গত ২ মাস ধরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসক দল জেলার বিভিন্ন উপজেলায় বিনামূল্যে মাতৃত্বকালীন চিকিৎসাসেবা প্রদান করে আসছে।
মেজর ওমর ফারুক বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে করোনাকাল বিবেচনায় রেখে সামাজিক দূরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে দিনব্যাপী মাতৃত্বকালীন এ বিনামূল্যের চিকিৎসাসেবার আয়োজন করে সেনাবাহিনী। এতে চিকিৎসা নিতে আসা গর্ভবতী মায়েদের  অস্থায়ী ল্যাবে স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসাসেবা, ঔষুধ ও খাদ্যসামগ্রীও বিতরণ করা হয়।

“ সেনাবাহিনীর বিশেষষজ্ঞ মহিলা চিকিৎসক দল দ্বারা এ সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে। এতে দিনব্যাপী এ চিকিৎসা শিবিরে আড়াই-শতাধিক গর্ভবতী মা সেবা গ্রহণ করেছে। “

গত ২ মাস ধরে মুজিববর্ষ উপলক্ষ্যে সেনাবাহিনী এ কার্যক্রম চালিয়ে আসছে জানিয়ে ১০ পদাতিক ডিভিশনের এ গণমাধ্যম সমন্বয়কারি বলেন, এর আগে রামু সদর, চকরিয়া, উখিয়া ও পেকুয়ায়ও মাতৃত্বকালীন এ চিকিৎসাসেবা প্রদান করেছে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসক দল।
মেজর ওমর ফারুক জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে গর্ভবতী মায়েদের এ চিকিৎসাসেবা প্রদান করা হলেও করোনা মহামারির দুর্যোগে সেনাবাহিনী অসহায়-দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ এবং সেনাবাজারসহ নানা  জনহিতকর কর্মকান্ড পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888